Breaking News
Home / আন্তর্জাতিক / এবার আরেক আয়লানের ছবি দেখলো বিশ্ববাসী !

এবার আরেক আয়লানের ছবি দেখলো বিশ্ববাসী !

গতবছরের ৫ সেপ্টেম্বর একটি ছবি বিশ্বজুড়ে তোলপাড় শুরু করেছিলো। দেখিয়েছিলো কতটা নির্মমভাবে মুখ থুবড়ে পড়তে পারে মানবতা।

Loading...

সিরিয়ার উদ্বাস্তু আব্দুল্লাহ কুর্দির তিনবছরের শিশু সন্তান আয়লান কুর্দির মৃতদেহ উদ্ধার করা হয় তুরস্কের কাছাকাছি এক সমুদ্রতট থেকে। লাল টি শার্ট আর নীল প্যান্টে সমুদ্রের তীরে মুখ থুবড়ে পড়ে থাকা আয়লান সবার মনকেই নাড়া দিয়ে যায় এক নিমেষে।

এবার আরেক আয়লানের ছবি দেখলো বিশ্ববাসী। মিয়ানমার সীমান্তে এক রোহিঙ্গা শিশুর মরদেহ মুখ থুবড়ে পড়ে থাকতে দেখা যায় কাদামাটির মধ্যে। যেন ঠিক আয়লানের মতোই। নিমেষে সেই ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে। উঠে আলোচনা-সমালোচনার ঝড়। রোহিঙ্গাভিশনটিভি নামের একটি অনলাইনে উঠে আসে সেই সময়ের আরো কিছু ছবি।

Loading...

মিয়ানমারে বৌদ্ধ-রোহিঙ্গা মুসলিমদের মধ্যে দ্বন্দ্ব এবং রোহিঙ্গাদের ওপর সেনাবাহিনীর নির্মম অত্যাচারে সারা বিশ্ব সরব হলেও তা কমার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। এমন পরিস্থিতিতে জীবন রক্ষা করতে দেশ ছাড়তে বাধ্য হচ্ছে রোহিঙ্গারা।

মিয়ানমার সীমান্তে বার্মিজ বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সীমান্ত পার হতে চাওয়া রোহিঙ্গাদের নৌকায় গুলি ছোঁড়ে। তাদের ছোঁড়া গুলিতে নিহত হয় বেশ কিছু রোহিঙ্গা নারী ও শিশু।

তাদেরই একজন এই শিশুটি। মিয়ামারের মংডু থেকে নৌকায় করে পরিবারসহ রওনা দিয়েছিলো শিশুটি। কিন্তু প্রাণ বাঁচাতে পারেনি শেষ পর্যন্ত।

এদিনের ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। আরো অন্তত ২ নৌকা মানুষ নিখোঁজ রয়েছে।

Comments

comments

Check Also

‘মোদী ও অমিত শাহের মাথা কাটলেই পুরস্কার’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি সভাপতি অমিত শাহের মাথা কেটে আনতে পারলেই মিলবে পুরস্কার! …