Breaking News
Home / বাংলাদেশ / হাতিরঝিলে এলো ওয়াটার ট্যাক্সি (ভিডিও সহ)

হাতিরঝিলে এলো ওয়াটার ট্যাক্সি (ভিডিও সহ)

চক্রাকারে বাস সার্ভিসের পর নগরবাসীর যাতায়াত সহজ করতে রাজধানীর হাতিরঝিলে এবার এসেছে ‘ওয়াটার ট্যাক্সি’। এই বাহন হাতিরঝিলকে ঘিরে থাকা রামপুরা, মগবাজার, সাতরাস্তা, মহাখালী, গুলশান ও বাড্ডা এলাকায় চলাচল যেমন সহজ করবে, তেমনি নির্মল বিনোদনের খোরাক হয়ে উঠবে নগরবাসীর।

Loading...

যাত্রী ওঠানামার জন্য হাতিরঝিল প্রকল্প এলাকায় সম্প্রতি তৈরি করা হয় কয়েকটি ঘাট। আর সোমবার (৫ ডিসেম্বর) বড় লরিতে করে চট্টগ্রাম থেকে আনা হলো ৩টি ট্যাক্সি। মোট ৬টি ট্যাক্সি চলবে হাতিরঝিলের স্বচ্ছ পানিতে। প্রত্যেকটি ট্যাক্সিতে ২০ আসন করে রয়েছে, তবে যাত্রী যেতে পারবে ৩০ জন করে।রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের উদ্যোগে আনা এ ট্যাক্সিগুলো কয়েকদিন আগে চট্টগ্রামের কর্ণফুলী নদীতে পরীক্ষামূলকভাবে চালানো হয়।

রাজউকের পক্ষ থেকে জানানো হচ্ছে, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ১৬ ডিসেম্বর উদ্বোধনের পর ট্যাক্সিগুলো গণপরিবহন হিসেবে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। প্রথমে এফডিসি থেকে বাড্ডা লিংক রোড ও রামপুরা ব্রিজের মধ্যে যাতায়াত করবে এ ওয়াটার ট্যাক্সি। ভাড়া হবে যথাক্রমে ২৫ ও ৩০ টাকা। পরবর্তী সময়ে এ সুবিধা গুলশান ও বারিধারায়ও সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।গত বছরের ডিসেম্বরে হাতিরঝিলে চালু হয় চক্রাকার বাস সার্ভিস। এবার প্রকল্প এলাকায় চাল‍ু হচ্ছে ট্যাক্সি সার্ভিস। এ সার্ভিস মাধ্যমে যাতায়াতের পাশাপাশি রাজধানীবাসী নৌভ্রমণের আনন্দও নিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করছেন সংশ্লিষ্টরা।

Loading...

Comments

comments