Breaking News
Home / খেলাধুলা / বিপিএল প্লে অফের লড়াইয়ে কারা কখন কবে

বিপিএল প্লে অফের লড়াইয়ে কারা কখন কবে

বিপিএলের প্রথম পর্ব শেষ। সবার সাথে সবার দুবার করে লড়াইয়ের পালা ফুরোল।

প্লে অফ বা শেষ চারের চার দলই ঠিক হয়ে গেল। আর নাটকীয়তার মাঝেই নির্ধারিত হলো তা। প্রথম পর্বের শেষ দিনে। শেষ ম্যাচ দিয়ে। বিপিএল ২০১৬ এর প্লে অফে খেলবে ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স, চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংস। তাদের মাঝেই এবারের শিরোপা লড়াই। রবিবার নির্ধারিত হলো শেষ দুই দল খুলনা ও রাজশাহী।
বিপিএলের প্লে অফের নিয়মটা একটু ঝালিয়ে নিন আগে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল লড়বে কোয়ালিফায়ার ১ এ। তৃতীয় ও চতুর্থ দল খেলবে এলিমিনেটর ম্যাচ। কোয়ালিফায়ার ১ জেতা দল সরাসরি ফাইনালে উঠে যাবে। হারা দলেরও ফাইনালে খেলার সুযোগ থাকবে। কারণ, এলিমিনেটর ম্যাচের হারা দল বিদায় নেবে। কোয়ালিফায়ার হারা দল দ্বিতীয় কোয়ালিফায়ারে এলিমিনেটর জেতা দলের মুখোমুখি হবে। তাদের লড়াইয়ে জেতা দল ফাইনালে উঠবে। শিরোপার জন্য লড়বে কোয়ালিফায়ার ১ জিতে আগেই ফাইনালে উঠে যাওয়া দলটির সাথে। সব ম্যাচ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

এবার তারিখ। ৫ ডিসেম্বর বিশ্রাম। ৬ ডিসেম্বর দুপুর ১টায় এলিমিনেটর ম্যাচ। পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে তামিম ইকবালের চিটাগং ও ড্যারেন স্যামির রাজশাহী। তারা লড়বেন দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি খেলার জন্য। ৬ ডিসেম্বরই সন্ধ্যা পৌনে ছয়টায় কোয়ালিফায়ার ১ ম্যাচ। পয়েন্ট টেবিলের ১ নম্বর সাকিব আল হাসানের ঢাকা ও ২ নম্বরে থাকা মাহমুদ উল্লাহর খুলনা লড়বে ওই ম্যাচে। ৭ ডিসেম্বর পৌনে ছয়টায় কোয়ালিফায়ার ২ ম্যাচ।

এরপর ৯ ডিসেম্বর বিপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচ। ওদিন জানা যাবে বিপিএলের চতুর্থ আসরের শিরোপা উঠছে কার ঘরে।

Comments

comments

Check Also

প্রস্তুতি ম্যাচে কিউইদের ২৪৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল বাংলাদেশের (দেখুন সরাসরি)

নিউজিল্যান্ড সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে আট উইকেট হারিয়ে ২৪৫ রান করেছে বাংলাদেশ। …