Breaking News
Home / ক্রিকেট / ভক্তকে বাঁচাতে নরেন্দ্র মোদীর কাছে যা চাইবেন আফ্রিদি

ভক্তকে বাঁচাতে নরেন্দ্র মোদীর কাছে যা চাইবেন আফ্রিদি

একসময়ে ভারতকে হুমকি দিয়েছিলেন তিনি। তখন অবশ্য সময়টাও অন্যরকম ছিল। নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে পাকিস্তানের ভূখণ্ডে ঢুকে পড়ে তাণ্ডব চালিয়েছে ভারত।

আর তার পরে পাক-মুলুকে ভারতকে নিয়ে বিরূপ মন্তব্যের ঝড় বয়ে যায়। সেই সময়ে পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেটার শাহিদ আফ্রিদি হুমকি দিয়েছিলেন ভারতকে। হুমকি দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও।

এবার আবারও আফ্রিদির মুখে মোদী। তবে এবার কিন্তু হুমকি নয়। মোদীর শরণাপন্ন হয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। কিন্তু কেন? আফ্রিদির নাম লেখা জার্সি পরে খেলেছিলেন অসমের যুবক রিপন চৌধুরী। এটাই ছিল রিপনের অপরাধ। আর এই অপরাধের শাস্তিও পেতে হয় তাঁকে। শ্রীঘরে যেতে হয় রিপনকে।

পুরো ঘটনাই শুনেছেন আফ্রিদি। আর তা শুনে তিনি ব্যথিত। পাকিস্তানের এই তারকা বলেছেন, ‘ঘটনাটা খুবই লজ্জাজনক। ক্রিকেটের সঙ্গে রাজনীতিকে জড়িয়ে ফেলা উচিত নয়।’ এর জন্য ভারতের প্রধানমন্ত্রীর কাছে আবেদন করবেন বলে জানিয়েছেন আফ্রিদি।

উল্লেখ্য, অাসামে একটি ক্রিকেট ম্যাচে আফ্রিদির নাম লেখা জার্সি পরে খেলার ‘অপরাধে’ অভিযোগ দায়েরকরে স্থানীয় বিজেপি-র যুব শাখা। পুলিশ গ্রেফতার করে রিপনকে।

চলতি বছরের গোড়ার দিকে পাকিস্তানে বিরাট কোহলির এক ভক্তকে গ্রেফতার করা হয়েছিল। পরে অবশ্য জামিন পান সেই যুবক।

আফ্রিদি দু’টি ঘটনারই নিন্দা করেছেন। আফ্রিদি বলেছেন, ‘এই ধরনের ঘটনা অসহিষ্ণুতাকেই তুলে ধরে। এই ঘটনার নিন্দা করা উচিত। এদের ক্রিকেটভক্ত হিসেবেই দেখা উচিত। অন্য ভাবে দেখা উচিত নয়।-এবেলা

Comments

comments

Check Also

প্রস্তুতি ম্যাচে কিউইদের ২৪৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল বাংলাদেশের (দেখুন সরাসরি)

নিউজিল্যান্ড সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে আট উইকেট হারিয়ে ২৪৫ রান করেছে বাংলাদেশ। …